কালিগঞ্জের ‘মহৎপুর পাবলিক লাইব্রেরি’র উদ্বোধন

0

নিজস্ব প্রতিনিধি: কালিগঞ্জের কুশুলিয়া ইউনিয়নের ‘মহৎপুর কল্যাণ সংস্থা’র উদ্যোগে জাকজমকপূর্ণ পরিবেশে শুভ উদ্বোধন করা হলো ‘মহৎপুর পাবলিক লাইব্রেরি’র।

সোমবার (২ মে) বেলা ১১ টায় কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক ভাবে এই লাইব্রেরির উদ্বোধন করেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এলাকার প্রিয় ব্যক্তিত্ব মহৎপুর কল্যাণ সংস্থা’র সভাপতি শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহৎপুর কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক পুলিশ পরিদর্শক শেখ আব্দুল্যাহ আবু সাঈদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুশুলিয়া ইউপি’র চেয়ারম্যান শেখ আবুল কাশেম মোহাম্মদ আব্দুল্যাহ, রিপোর্টার্স ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, উপজেলা জাতীয় পার্টির সভাপতি মাহবুবর রহমান, প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বরুণ কুমার দত্ত, মহৎপুর কল্যাণ সংস্থার উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা খান আহসান উল্যাহ, পাবলিক লাইব্রেরির কোষাধ্যক্ষ জনতা ব্যাংকের সাবেক ব্যবস্থাপক শেখ আনোয়ার হোসেন প্রমুখ।

মহৎপুর কল্যাণ সংস্থা ও পাবলিক লাইব্রেরির সভাপতি অতিরিক্ত সচিব রফিকুল ইসলাম বলেন, বর্তমানে ছাত্রসমাজ ও যুব সমাজের এক বড় অংশ ফেসবুক, অশ্লীল ভিডিও দেখা, মোবাইলে গেম খেলা ও মাদকসেবনে ব্যস্ত। তাদেরকে এসব কাজ থেকে ফিরিয়ে আনতে মহৎপুর পাবলিক লাইব্রেরি ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, খেলাধুলার পরিবেশ সৃষ্টি করার জন্য সম্প্রতি মহৎপুর স্পোর্টস ক্লাব নামে আরও একটি ক্রীড়া সংগঠনের যাত্রা শুরু করেছে। এর মাধ্যমে যুব সমাজকে খেলার মাঠে ফিরিয়ে এনে ক্রীড়াক্ষেত্রেও সফলতা অর্জনের উদ্যো নেয়া হয়েছে। এসময় তিনি এলাকার উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

কালিগঞ্জ পাইলট সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শেখ আব্দুল্যাহ আল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে কলারোয়া বঙ্গবন্ধু মহিলা কলেজের সহকারী অধ্যাপক আতিয়ার রহমান, ব্যাংক কর্মকর্তা শেখ আব্দুল্লাহ আল শামীম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক শেখ শাওন আহমেদ সোহাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাঁকশিয়ালী’র সভাপতি আব্দুল্লাহ আল মামুন, সাংবাদিক হাবিবুল্লাহ বাহার,  কুশুলিয়া ইউপি’র মেম্বর শেখ খায়রুল ইসলাম, মহৎপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি’র সভাপতি শেখ ওহিদুর রহমান ছোট, ডা. শামসুর রহমান, ডা. রবিউল ইসলাম, বীরমুক্তিযোদ্ধাবৃন্দ, শিক্ষক, সাংবাদিক ও সূধীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পাবলিক লাইব্রেরি উদ্বোধন শেষে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মহৎপুর কল্যাণ সংস্থার পক্ষ থেকে এলাকার দুস্থ নারী পুরুষদের শাড়ি ও লুঙ্গী বিতরণ করা হয়।