প্রতাপনগরে বিভিন্ন মসজিদে মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া প্রার্থনা

মাসুম, প্রতাপনগর,আশাশুনি,প্রতিনিধি : খোলপেটুয়া নদীর জোয়ার ভাটায় নিমজ্জিত প্রতাপনগরের বিভিন্ন মসজিদে মসজিদে মানুষের সীমাহীন দুঃখ দুর্ভোগ দুর্দশা দুরাবস্থার পরিত্রাণ চেয়ে মহান আল্লাহ্ রাব্বুল আলামীনের দরবারে মুসুল্লিদের সম্মিলিত তৌবা ও বিশেষ দোয়া প্রার্থনা করা হয়েছে।

১ অক্টোবর শুক্রবার প্রতাপনগরের বিভিন্ন মসজিদের মুসুল্লিদের জুমা নামাজের পূর্বে আল্লাহর দরবারে তৌবা ও নামাজ শেষে সারা বিশ্বে তথা বিশেষ করে অত্র অঞ্চলের মানুষের দুঃখ দুর্ভোগ দুর্দশা লাঘবে মহান আল্লাহর দরবারে অঝোরে কাঁদতে কাঁদতে বালা মুসিবত থেকে পরিত্রাণ পাওয়ার জন্য দু হাত তুলে বিশেষ দোয়া মোনাজাত করা হয়েছে। উল্লেখ্য অত্র এলাকার কয়েটি মসজিদে পানি কাঁদা থাকার জন্য দাঁড়িয়ে দাঁড়িয়ে নামাজ আদায় করতে হচ্ছে এবং খোলপেটুয়া নদীর জোয়ার ভাটা চলমানে প্রতাপনগর হাওলাদার বাড়ি জামে মসজিদটির চারিদিকে ভাঙ্গন সৃষ্টি হয়েছে। স্থানীয়রা পাইলিং এর মাধ্যমে মসজিদ টি টিকিয়ে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বিগত বছরের ২০ মে ঘুর্নিঝড় আম্ফানের পর থেকে উপকূলীয় এই প্রতাপনগর ইউনিয়নটি তথা এই এলাকার প্রায় ত্রিশ, চল্লিশ হাজার মানুষ প্লাবিত অবস্থায় সীমাহীন দুর্বিষহময় পরিস্থিতির মুখোমুখি হয়ে চরম মানবতর জীবন করছে।

Exit mobile version