ছোট ভাইকে কুপিয়ে হত্যার পর বড় ভাইয়ের আত্মহত্যা

4

সাতক্ষীরা: সাতক্ষীরার পাটকেলঘাটায় ছোট ভাইকে কুপিয়ে হত্যার পর রশি দিয়ে ফাঁস দিয়ে বড় ভাই আত্মহত্যা করেছেন। মঙ্গলবার (৯ মার্চ) সকাল ৯টার দিকে কলারোয়া উপজেলার খোরদো বাটরা এলাকার একটি বাগান থেকে বড় ভাই শাহজাহান আলীর মরদেহ উদ্ধার করে পুলিশ। এর আগে রোববার (৭ মার্চ) রাত ৯টার দিকে ছোট ভাই মোস্তফা মল্লিককে কুপিয়ে হত্যা করেন শাহজাহান আলী। নিহত শাহজাহান আলী পাটকেলঘাটা থানার কুমিরা ইউনিয়নের জগনন্দকাটি গ্রামের মজিদ মল্লিকের ছেলে।কলারোয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর খায়রুল কবির বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে খোরদো বাটরা এলাকার একটি বাগান থেকে শাহজাহান আলীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। মরদেহটি ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। খোঁজ খবর নিয়ে জেনেছি, শাহজাহান আলী পার্শ্ববর্তী পাটকেলঘাটা থানার একটি হত্যা মামলার প্রধান আসামি।

পাটকেলঘাটা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ বলেন, জমি নিয়ে দুই ভাইয়ের মধ্যে বিরোধ চলছিল। সেই সূত্র ধরে ঝগড়ার এক পর্যায়ে বড় ভাই শাহজাহান আলী ছোট ভাই মোস্তফা মল্লিককে দা দিয়ে কুপিয়ে আহত করে। তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় নিহতের স্ত্রী মারুফা আক্তার বাদী হয়ে শাহজাহান মল্লিক, তার স্ত্রী নাহার মল্লিক ও স্থানীয় বাবুল বিশ্বাসসহ অজ্ঞাত আরও পাঁচজনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

তিনি বলেন, মামলাটি তদন্ত করছে পিবিআই। এরই মধ্যে মামলার প্রধান আসামির ঝুলন্ত মরদেহ পার্শ্ববর্তী থানা এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ।