লঙ্কা সফরে বড় কোনো পরিবর্তন নেই : নান্নু

5

খেলা: দু-তিন দিনের মধ্যেই চূড়ান্ত হবে শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দল। এ নিয়ে কোচের সঙ্গে ভার্চুয়ালি আলোচনাও হয়েছে। দলে বড় কোনো পরিবর্তন আসবে না বলে ইঙ্গিত দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। দলের সঙ্গে না থাকলেও কোচের পরামর্শ মতোই অনুশীলন করছেন টেস্ট অধিনায়ক মুমিনুল। তাদের প্রস্তুতিতেও কোনো ঘাটতি থাকবে না বলেই মনে করেন প্রধান নির্বাচক।উইন্ডিজের বিপক্ষে টেস্টে ভরাডুবি। পরিবর্তনের হুঁশিয়ারি বিসিবি সভাপতির। সামনেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ। কেমন হবে সেই সিরিজের দল? কোচ এখন নিউজিল্যান্ডে। দল নিয়ে প্রধান নির্বাচক আলোচনা করেছেন তার সঙ্গে। কারা থাকছেন লঙ্কা সফরে, সেটাও অনেকটা নিশ্চিত।বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, উইন্ডিজ সিরিজে ভরাডুবির অন্যতম কারণ ম্যাচ অনুশীলনের অভাব, অনেকেই দিয়েছিলেন এই তত্ত্ব। তবে শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে সেটা বলার সুযোগ নেই।

২২ মার্চ শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগ। লঙ্কা সফরের আগে এই আসর দিয়েই প্রস্তুতি সেরে নেয়ার সুযোগ ক্রিকেটারদের।প্রধান নির্বাচক আরো বলেন,  যত বেশি খেলবে তত বেশি বেস স্ট্রং হবে।

খেলোয়াড়দের লংগার ভার্সনে বেশি খেলতে হবে। এই ফরম্যাটে ভালো খেললে অন্য দুই ফরম্যাট ভালো খেলে। শ্রীলঙ্কা যাওয়ার আগে অন্তত তিন রাউন্ড খেলতে পারবে।

জাতীয় দলের কোচিং স্টাফদের ছাড়াই অনুশীলন করছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। প্রস্তুতিতে ঘাটতি থাকছে কি না সে প্রশ্ন উঠলেও তা উড়িয়ে দিলেন প্রধান নির্বাচক।

নান্নু বলেন, ওদের হেডকোচ গাইডলাইন দিচ্ছে। ওইভাবেই কাজ করছে। ম্যাচ খেলাটা জরুরি। এনসিএল শুরু হলে সেটা করব।