গোপালগঞ্জে “ক” তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা পুনঃযাচাইয়ের জন্য সাক্ষাৎকার গ্রহণের কার্যক্রম শুরু হয়েছে

3

গোপালগঞ্জ জেলা প্রতিবেদক: জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) এর নির্দেশ মতে গত ১৮/০৪/২০১৯ তারিখের৪৮.০২.০০০০.০০৩.০০০.১৪০.১৯-১০০ নং স্মারক মূলে পুনগঠিত কমিটি কর্তৃক মুক্তিযোদ্ধাগণের “ক” তালিকা পুনঃযাচাই কার্যক্রম সম্পন্ন করার নিমিত্তে প্রয়োজনীয় কাগজপত্র ও ০৩ (তিন) জন সহযোদ্ধা সাক্ষীসহ উপস্থিত হয়ে সাক্ষাৎকারে অংশগ্রহণ করতে নির্দেশনা দেওয়া হয়েছে। সেই মোতাবেক গোপালগঞ্জ পৌরসভা সহ সদর উপজেলার ২১ ইউনিয়নের আওতাভুক্ত “ক” তালিকাভুক্ত মুক্তিযোদ্ধাদের পুনঃযাচাই কার্যক্রম গত ১৮ মার্চ থেকে শুরু হয়েছে।

গোপালগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদের সম্মেলন কক্ষে “ক” তালিকাভুক্ত মুক্তিযোদ্ধাগণের সাক্ষাৎকার গ্রহণের সার্বিক ব্যবস্থা নিয়েছেন সদর উপজেলা প্রশাসন।

নামাজ ও মধ্যাহ্নভোজের ১ ঘন্টার বিরতি সহ প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সাক্ষাৎকার গ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানান, জামুকা’র প্রতিনিধি ও গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুর রহমান। তিনি আরো বলেন, নতুন এই কমিটিতে গোপালগঞ্জ-২ আসনের মাননীয় সংসদ সদস্য ড. শেখ ফজলুল করিম সেলিম এমপি মহোদয়ের প্রতিনিধি হিসেবে রয়েছেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ মোঃ ইউসুফ আলী, জেলা প্রশাসক  এর প্রতিনিধি হিসেবে রয়েছেন বীর মুক্তিযোদ্ধা আকরাম আলী সিকদার।

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) এর নির্দেশে গোপালগঞ্জ পৌরসভা সহ সদর উপজেলার ২১টি ইউনিয়নের আওতাভুক্ত “ক” তালিকাভুক্ত মুক্তিযোদ্ধাদের পুনঃযাচাইয়ের সাক্ষাৎকার পর্যায়ক্রমে গত ১৮ মার্চ থেকে আগামী ২২ মার্চ পর্যন্ত চলবে। আমরা ইতিমধ্যেই “ক” তালিকাভুক্ত সকল মুক্তিযোদ্ধাদেরকে পুনঃযাচাইয়ের জন্য সাক্ষাৎকারে অংশ নিতে দাপ্তরিক চিঠি সহ প্রয়োজনীয় নির্দেশনা সম্বলিত পত্র অবহিত করণের জন্য প্রেরণ করেছি।

পুনঃযাচাইয়ের জন্য সাক্ষাৎকারে প্রকৃত মুক্তিযোদ্ধাদেরকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে স্বচ্ছতার সহিত যাচাই কার্যক্রম আগামী ২২ মার্চ পর্যন্ত চলবে।