শূন্যে ফিরলেন লিটন, প্রতিরোধ গড়ে বিদায় সৌম্যের

4

খেলার  ডেস্ক: কথা ছিল প্রথম ম্যাচের ভুলগুলো শুধরে দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। কিন্তু ক্রাইস্টচার্চের শুরুটাও যে ডানেডিনের প্রায় কার্বন কপি। প্রথম ওয়ানডের মতোই টস ভাগ্য সহায় হয়নি তামিমের। দ্বিতীয় ওয়ানডেতেও সফরকারীদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক। ব্যাটিংয়ে নেমে দারুণ এক চার মেরে শুরু করেছিলেন তামিম। কিন্তু সেই রেশ দ্বিতীয় ওভারেই শেষ। ওই ওভারের চতুর্থ বলে ম্যাট হেনরিকে পুল করতে গিয়ে স্কয়ার লেগে উইল ইয়াংয়ের হাতে ধরা পড়ে ফিরেন ওপেনার লিটন দাস। দলীয় চার রানেই ধাক্কা খায় বাংলাদেশ।
এরপর অবশ্য উইকেটে আগলে খেলার চেষ্টা করেছেন অধিনায়ক তামিম ইকবাল ও সৌম্য সরকার। একই সঙ্গে রানের চাকাও সচল রেখেছেন দুজন। কিন্তু ৪৬ বলে ৩২ রান করে মিচেল স্যান্টনারের বলে ফেরেন সৌম্য সরকার। তিনি যখন সাজঘরে ফেরেন দলের রান তখন ২০ ওভার শেষে ৮৪।
এরপর উইকেটে আসেন মুশফিকুর রহিম। এ প্রতিবেদন লেখার সময় তামিম ৭৪ বলে ৪৭ রানে এবং মুশফিক ১ রানে ব্যাট করছেন। আর ২১ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৮৮ রান।
সিরিজ বাঁচানোর মিশনে বাংলাদেশ একাদশে এসেছে একটি পরিবর্তন। পেসার হাসান মাহমুদের জায়গায় খেলছেন অলরাউন্ডার সাইফউদ্দিন। অন্যদিকে, অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে নিউজিল্যান্ড। সিরিজের প্রথম ওয়ানডে জিতে ১-০’তে লিড নিয়েছে কিউইরা।
 বাংলাদেশ একাদশ: 
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমেদ।
নিউজিল্যান্ড একাদশ: 
মার্টিন গাপটিল, হেনরি নিকলস, ডেভন কনওয়ে, টম লাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), উইল ইয়ং, জেমস নিশাম, ড্যারেল মিচেল, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, কাইল জেমিসন এবং ট্রেন্ট বোল্ট।