আশাশুনিতে বানভাসি ও বাঁধ নির্মাণ শ্রমিকদের মাঝে চাউল বিতরণ

13

এস কে শাহারুল, আশাশুনি প্রতিনিধি: আশাশুনি সদর ইউনিয়নে ভাঙন কবলিত হয়ে ক্ষতিগ্রস্ত মানুষ ও রিং বাঁধ নির্মাণ কাজের শ্রমিকদের মাঝে চাউল বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২ এপ্রিল) বিকাল ৪ টায় সদর ইউনিয়ন পরিষদ চত্বরে এ চাউল বিতরণ করা হয়। সদর ইউনিয়নের জেলেখালী ও দয়ারঘাট পাউবো’র বেড়ী বাঁধ ভাঙনে নদীর পানি থেকে সাময়িক রক্ষা পেতে নির্মিত রিং বাঁধ ভেঙে স্থানীয় ৬টি গ্রাম পুনরায় প্লাবিত হয়।

প্লাবনে যে সব পরিবারের ঘর-বাড়িতে পানি উঠে ক্ষতিগ্রস্ত হয়েছে, এমন ৩৫০ পরিবারকে জেলা প্রশাসন কর্তৃক বরাদ্দকৃত চাউল হতে পরিবার প্রতি ৭ কেজি করে ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে। একই সাথে রিং বাঁধ নির্মাণ কাজে বুধবার শ্রম দেওয়া ২৭৬ জনকে ৭ কেজি করে চাউল প্রদান করা হয়।

বৃহস্পতিবার শ্রম দেওয়া ৩৮৭ জনকে নগদ ৩০০ টাকা করে মজুরী দেওয়া হয়েছিল। জেলা প্রশাসক কর্তৃক বরাদ্দকৃত জিআর এর ৫ মেঃ টন চাউল শ্রমিক ও প্লাবিত পরিবারের হাতে তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল হুসেইন খাঁন।

এসময় উপজেলা আওয়ীমী লীগের সাংগঠনিক সম্পাদক ও আশাশুনি সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, ইউপি সদস্য তারক চন্দ্র মন্ডল, মিজানুর রহমান, মহিলা মেম্বার পারুল আক্তার, পরেশ অধিকারী প্রমুখ উপস্থিত ছিলেন।