সরকারী হাসপাতালে ভূল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যু,স্বজনদের হামলায় আহত ৭

119

এসএম বাচ্চু,তালা: সিজার সময় তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।এ ঘটনায় বিক্ষুদ্ধ স্বজনেরা হাসপাতাল ঘেরাও করে ভাংচুরের চেষ্টা চালায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ঘটনার বিবরণে জানা যায়, তালা উপজেলায় হাজরাকাটি গ্রামের সাহাবুদ্দিন সরদারের স্ত্রী এক সন্তানের জননী আম্বিয়া পারভীন রিনা(৩০) এর দ্বিতীয় সন্তান প্রসাব করানোর জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন মঙ্গলবার বিকালে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএম ও ডা. অতনু কুমার ঘোষ সিজার করার সময় ভূল চিকিৎসা দেওয়ার কারনে অপারেশন থিয়েটারে গর্ভে সন্তান সহ মা মৃত্যু বরণ করেন।এসময় প্রসূতি মায়ের স্বজনরা ক্ষিপ্ত হয়ে হাসপাতালে হামলা চালান। স্বজনদের হামলায় উভয় পক্ষের প্রায় ৭ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

প্রসূতি মায়ের স্বজনরা জানান, আমার ভাবি আম্বিয়া শারিরীক ভাবে সুস্থ ছিলেন। মঙ্গলবার তার প্রসব বেদনা উঠলে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। কিন্তু ডা.অতনু ঘোষের ভূল চিকিৎসা ও সিজার করতে প্রায় ৩ ঘন্টা সময় ক্ষেপণ করার কারনে অপারেশন থিয়েটারে হতে ভাবিকে বাহির করে দেন। ভাবিকে নিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু বরণ করেন বাচ্চাসহভাবি মৃত্যু বরণ করেন। আমরা ওই ডাক্তারের বিচার চাই।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজিব সরদার এর সাথে মোবাইল ফোনে বারংবার চেষ্টা করা হলে তাহার নাম্বার বন্ধ পাওয়া যায়।