জেলা কারাগার পরিদর্শণ ও করোনার সংক্রমণ রোধে বন্দীদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও সিলিং ফ্যান প্রদান করলেন এমপি রবি

4

জেলা প্রতিনিধি: করোনা ভাইরাস সংক্রমণ রোধে সাতক্ষীরা জেলা কারাগার পরিদর্শণ ও কারাবন্দীদের জন্য সিলিং ফ্যান ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী প্রদান করেছেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। শনিবার (২৩ এপ্রিল) বেলা ১১টায় সাতক্ষীরা জেলা কারাগারে যান এমপি রবি এবং কারবন্দীদের সম্পর্কে খোঁজ-খবর নেন।

এসময় এমপি রবি বলেন, ‘প্রাণঘাতী করোনা ভাইরাস যাতে সাতক্ষীরা জেলা কারাগারে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য বিশেষ সতর্কতা অবলম্বন করতে হবে। করোনা ভাইরাস সংক্রমণ রোধে দেশের সকল জেলা কারাগারে বিশেষ সতর্কতা জারী করেছে সরকার। কারাগারে এমনিতেই অনেক বন্দি থাকে। তাই কারারক্ষীদের সব সময় সজাগ থাকার পরামর্শ দেন যাতে কোন বন্দীর দ্বারা কেউ করোনা ভাইরাসে আক্রান্ত না হয়।

কারাগারের বন্দিরা কোন মতে যেন করোনায় আক্রান্ত হতে না পারে সেক্ষেত্রে কারা কর্তৃপক্ষকে সতর্ক ও সজাগ থাকার নির্দেশ দেন এবং কারাগারের মূল ফটক ও ওয়ার্ডগুলোতে সাবান ও হান্ডওয়াশ দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করার নির্দেশ দেন। এসময় এমপি রবি তার পক্ষ থেকে সাতক্ষীরা জেলা কারাগারের কারাবন্দীদের জন্য ৫টি সিলিং ফ্যান এবং করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার প্রদান করেন এবং জেলার কামরুল ইসলাম, জেল সুপার মো. সাঈদ হোসেন ও ডেপুটি জেলার রাকিব শেখ এর সাথে কারাগারের সার্বিক অবস্থা ও কারাবন্দীদের বর্তমান অবস্থা নিয়ে কথা বলেন।

‘গত বছর ১৪ এপ্রিল ২০২০ সালে জেলা কারাগার পরিদর্শন করে জেলার কারাবন্দীদের স্বার্থে ১০টি সিলিং ফ্যান তাৎক্ষণিক এমপি রবি তার পক্ষ থেকে জেলা কারাগারে প্রদান করেছিলেন।’ এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদুসহ জেলা কারাগারের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।