সেখ সালাহউদ্দিন জুয়েল এর উদ্যোগে খাদ্য সহায়তা

3

লিংক বিডি ২৪ ডেস্ক:  খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল বলেছেন, বর্তমান এ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদূর্ভাবের কারণে আমরা এক ক্রান্তিকালের মধ্যে দিয়ে অতিবাহিত করছি। মহামারী করোনার এ দ্বিতীয় ঢেউ মোকাবেলায় দেশব্যাপী লকডাউন চলছে। এই লকডাউন কালীন সময় কর্মহীন হয়ে পড়া দুঃস্থ ও অসহায় মানুষের সর্বাত্বক সহযোগীতা করে যাচ্ছে বর্তমান সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ অসহায় ও দরিদ্র মানুষের জন্য সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। তার ধারাবাহিকতায় খুলনাতেও ইতিমধ্যে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে খাদ্য সহায়তা সহ খুলনা জেলায় দুঃস্থ ও অসহায় শিল্পী, কলা-কুশলী ও কবি-সাহিত্যিকদের মধ্যে ১০,০০০ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর অনুদানের অর্থ প্রদান করা হয়েছে। সরকারের এ ত্রান সহায়তা অব্যাহত থাকবে।আজ রবিবার (২৫ এপ্রিল) সকাল ১১টায় নগরীর শহীদ হাদিস পার্কে জেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েলের নিজ উদ্যোগে খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি উপস্থিত থেকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি অসহায়দের উদ্দেশ্যে বলেন আপনাদের সহযোগীতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন খাদ্য সহায়তা কর্মসূচী গ্রহন করেছেন। পর্যায়ক্রমে এ খাদ্য সহায়তা আপনাদের কাছে পৌঁছে দেয়া হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় অসহায় মানুষের পাশে রয়েছেন। তিনি সবসময় আপনাদের খবর রাখছেন। গতবার যেমন লকডাউনের প্রথমে আমি ও আমাদের পরিবার যেমনি আপনাদের পাশে থেকে সহযোগিতা করেছিলাম এ লকডাউন বৃদ্ধি পেলে তেমনি আপনাদের পাশে থেকে এ সহযোগীতা অব্যাহত রাখবো।

এ সময় খুলনা-২ আসনের ১৬ টি ওয়ার্ডের ৪০০ জন দুঃস্থ ও অসহায় কর্মহীন মানুষের মাঝে চাল, ডাল, আলু, সয়াবিন তেল, শাক-সবজি ও মাস্ক বিতরণ করা হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি কর্পোরেশন মেয়র তালুকদার আব্দুল খালেক।বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা।

অনুষ্ঠান পরিচালনা করেন খুলনা মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ।অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খুলনা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যা. শহিদুল হক মিন্টু, প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রনজিৎ কুমার ঘোষ, যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ, খুলনা-২ আসনের সংসদ সদস্যের এপিএস ড. সাঈদুর রহমান সহ ১৬টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।