খুলনা বিভাগে ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ১৪৬

3

খুলনা প্রতিনিধি: খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় চারজন করোনা রোগি এবং উপসর্গ নিয়ে ২ জনসহ মোট ৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৪৬ জনের। বিভাগে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ হাজার ৭৩৩জন। একই সঙ্গে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৫৭ জন রোগির। আর সুস্থ হয়েছেন ২৭ হাজার ৩৪০ জন।সোমবার (২৬ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্র জানায়, ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে সাতক্ষীরার একজন, যশোরের একজন, নড়াইলের একজন ও কুষ্টিয়ার একজন রয়েছেন। নতুন চারজনসহ বিভাগে মোট করোনায় মৃত্যু হয়েছে ৫৫৭ জনের। এর মধ্যে খুলনায় সর্বোচ্চ ১৪৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া কুষ্টিয়ায় ১০৬ জন, যশোরে ৭০ জন, ঝিনাইদহে ৫০ জন, চুয়াডাঙ্গায় ৪৯ জন, সাতক্ষীরায় ৪৩ জন, বাগেরহাটে ৩২ জন, নগাইলে ২৩ জন, মাগুরায় ২৩ জন ও সর্বনিম্ন মেহেরপুরে ১৮ জনের মৃত্যু হয়েছে।

এদিকে নতুন ১৪৬ জনের মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যশোরে ৪৭ জন। এই জেলায় মোট শনাক্ত হয়েছে ৬ হাজার ২১৫ জন। এ ছাড়া খুলনায় নতুন করে ৪৪ জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৯০২ জন, কুষ্টিয়ায় ১৮ জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৫৬৫ জন, ঝিনাইদহে ১৩ জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭৩০ জন, নড়াইলে ৮ জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭৮৩ জন, চুয়াডাঙ্গায় ৬ জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮৫৫ জন, বাগেরহাটে ৪ জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩২৫ জন, সাতক্ষীরায় ৩ জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২৬১ জন, মাগুরায় ৩ জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২০৪ জন এবং নতুন করে শনাক্ত না হলেও মেহেরপুরে মোট শনাক্তের সংখ্যা ৮৯৩ জন।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুহাস রঞ্জন হালদার জানান, খুলনা করোনা হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৭৮ জন রোগি। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছে ২০ জন। সুস্থ হয়েছেন ১৮ জন। আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ৮ জন।