ডুমুরিয়ায় ঠিকাদার ইকবল জমাদ্দারের নেতৃত্বে অবৈধ বালু উত্তোলন

2
খুলনা প্রতিনিধি: ডুমুরিয়া উপজেলার ৫নং আটলিয়া ইউনিয়ন রোস্তমপুর গ্রামের ভিতরে একটি পুকুর থেকে অবৈধ বালু উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। সরজমিনে যেয়ে দেখা, রোস্তমপুর গ্রামের ভিতরে ৪০/৫০ ফুট মাটির নিচ থেকে বালি উত্তোলন করায় ঐ এলাকার ঘরবাড়ি সহ অনেক ফসিল জমির ক্ষতি হতে পারে বলে মন্তব্য করেছেন এলাকার লোকজন।
এই ব্যাপারে ঠিকাদার ইকবল জমাদ্দার জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে আলোচলা করে মোখিক অনুমতি নিয়ে এই বালি উত্তোলন করা হচ্ছে।
এই ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান প্রতাপ রায় বলেন, এই ব্যাপারে আমি কোন অনুমতি তাকে দেয়নি।
জমির মালিক মনিরুল ইসলাম মনি বলেন, কন্টাক্টার ইকবল হোসেন আমাকে স্থানীয় জনপ্রতিনিধিদের রেফারেন্সে দেওয়ার পরে আমি বলেছিলাম ঠিক আছে আপনারা বলি উত্তোলন করেন, কিন্তু আমার জানা ছিলো না যে বলি উঠাতে হলে সরকারি বালুমহলের অনুমতি লাগে।
এদিকে বালু উত্তোলন মেশিন মালিক জুলফিকার নামে এক ব্যাক্তি এই এলাকার বালু উঠানোর জন্য কয়েটি মেশিন তৈরী করে ভদ্রনদী সহ আশপাশ এলাকাতে একের পর এক বালু উত্তোলন কাজ করেই যাচ্ছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল ওয়াদুদ কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন বালু উত্তোলনের বিষয়টা আমি জানতে পেরেছি বিষয়টা আমি দেখছি। তিনি এই বালু উত্তোলন বিষয়টা জানতে চাইলে বলেন আমাকে ইকবাল কন্টাক্টার ভাড়া করে নিয়ে এসেছে তাই আমি এখানে বালু উত্তোলন কাজ করতে এসেছি আমাকে কন্টাক্টার বন্ধ করতে বললে আমি বন্ধ করে দিবো।