ভারতের করোনা পরিস্থিতি দেখে ব্যথিত মরগান

1

ভারতের বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে চিন্তিত কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক ইয়ন মরগান। তিনি জানালেন, নিজেরা সুরক্ষিত থাকলেও এত কাছে থেকে অসহায় মানুষদের আহাজারি শুনে মন কাঁদে তাদের। এমন পরিস্থিতিতে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান ইংলিশ এই ব্যাটসম্যান। এদিকে আইপিএল বন্ধ হওয়া উচিৎ কি না তা নিয়ে কথা বলতে রাজি হননি মরগান।

ভারতের করোনা পরিস্থিতি দিন দিন খারাপ থেকে খারাপের দিকে যাচ্ছে। নেই পর্যাপ্ত অক্সিজেন। ঝরে পড়ছে শত শত প্রাণ। কাঁদছে বিশ্ব।ভারতের এমন করোনা পরিস্থিতি দেখে ব্যথিত ইয়ন মরগানরাও। বায়ো বাবলের কারণে নিজেরা আছেন সুরক্ষিত। কিন্তু এত কাছে থেকেও যখন অসহায় মানুষগুলোর আর্তনাদ শুনতে হয় তখন মন পোড়ে তাদেরও।কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক ইয়ন মরগান জানান, আমরা ভারতের বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে সত্যিই চিন্তিত। সবসময় এ ব্যাপারে আমরা নিজেদের মধ্যে কথা বলি। সত্যি কথা বলতে খুব খারাপ লাগে যখন এত কাছাকাছি থেকেও এত মানুষের হাহাকার দেখতে হয়। আমরা সত্যিই ভাগ্যবান যে এত ভয়াবহ পরিস্থিতির মাঝেও সুরক্ষিত আছি।

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক জানান, ভারতের বর্তমান করোনা পরিস্থিতি থেকে উত্তরণের উপায় একটাই। আর তা হলো সর্বোচ্চ সতর্কতা।কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক ইয়ন মরগান জানান, গেল বছর যুক্তরাজ্যেও একই অবস্থা হয়েছিল। কিন্তু কঠোর লকডাউন আর সবার সতর্কতার কারণে ধীরে ধীরে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। বর্তমান পরিস্থিতি মোকাবেলার জন্যও সবার আগে জরুরি সামাজিক দূরত্ব বজায় রেখে সতর্ক থাকা।

এদিকে করোনার এমন ভয়াবহতার মাঝেও চলছে আইপিএল। যা নিয়ে এরই মধ্যে শুরু হয়ে গেছে নানা আলোচনা-সমালোচনা। তারপরও আইপিএল স্থগিত করবে না বিসিসিআই। ভারতীয় গণমাধ্যমের খবর, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছেন, এমন পরিস্থিতিতেই চলবে আইপিএল।করোনার এ মহামারিতে পরিবারের পাশে থাকতে অশ্বিনসহ বেশ কিছু ক্রিকেটার এরই মধ্যে দল ছেড়ে গেছেন।